কবিতা
- নাছির রিয়াদ ০২-০৫-২০২৪

একদিন কবিতা লিখবো,
কবিতার নাম দেব কবিতা।
কবিতায় বর্ণনা দেব কবিতার
বর্ণনা দেব শুদ্ধতার, শুভ্রতার।
বর্ণনা দেব সুনিপুন শাব্দিক গাঁথুনির।

হিমশীতল চাহনির বর্ণনা দেব
বর্ণনা দেব আনিন্দ্য সুন্দর মুখশ্রীর।
অসম্ভব সুন্দর পদ যুগলের বর্ণনা দেব,
বর্ণনায় ফোঁটাবো রূপের ফুলঝুরি।

বর্ণনা দেব কাব্যিক অন্তঃমিলের,
বর্ণনা দেব ছন্দ আর মাত্রার।
বর্ণনা দেব শাব্দিক অলংকরণের।
বর্ণনা দেব অপরিনামদর্শী স্পর্শের।

কাজল কালো চোখের বর্ণনা দেব।
বর্ণনা দেব বাতাসে ওড়া এলো কেশের।
কপালের মাঝবিন্দুতে লালটিপের বর্ণনা দেব।
বর্ণনা দেব খোঁপায় গুঁজানো রক্তজবার।

কবিতা জীবন্ত হয়ে উঠবে, লোকে বলবে ”এসব কি?”
কবিতার কি হাত-পা থাকে?
আমি বলবো জানিনাতো,
জানি, কবিতায় জীবন থাকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।